1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 16, 2021, 5:58 pm

৯ এপ্রিল শুরু আইপিএল, ফাইনাল ৩০ মে

  • Update Time : Sunday, March 7, 2021
  • 142 Time View

করোনার সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় ভারতে এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হবে কিনা তা নিয়ে ছিল শঙ্কা। জল্পনা-কল্পনার অবসান হলো। সকল শঙ্কা দূরে করে আইপিএল কর্তৃপক্ষ সূচি চূড়ান্ত করেছে। ৯ এপ্রিল ভারতে শুরু হচ্ছে আইপিএল । ৫১ দিনের আইপিএলের পর্দা নামবে ৩০ মে। রোববার বিসিসিআই আইপিএলের সূচি প্রকাশ করেছে।

চেন্নাইয়ে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও হট ফেভারিট রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রায় দুই বছর পর আইপিএল ফিরছে আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই ও কলকাতায়।

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম- আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দুইটি কোয়ালিফায়ার, একটি এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

লিগ পর্বের খেলায় প্রতিটি দল চারটি ভেন্যুতে ম্যাচ খেলবে। লিগ পর্বে মোট ম্যাচ হবে ৫৬টি। চেন্নাই, মুম্বাই, কলকাতা ও বেঙ্গালুরুতে ১০টি করে ম্যাচ এবং আহমেদাবাদ ও দিল্লি ৮টি করে ম্যাচ আয়োজন করবে। এবার হোম ভেন্যুতে কোনো দল ম্যাচ খেলবে না। সবগুলো ম্যাচ হবে নিরপেক্ষ ভেন্যুতে। দুপুরের ম্যাচগুলো শুরু হবে বিকেল ৩টা ৩০ মিনিটে। সন্ধ্যার ম্যাচ শুরু ৭টা ৩০ মিনিটে।

গত বছর আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। জৈব সুরক্ষা বলয় তৈরি করে সফলভাবে টু্র্নামেন্ট আয়োজন করেছিল আয়োজকরা। এবার নিজেদের মাটিতে একই সুরক্ষা বলয় তৈরির কথা জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।

করোনাকালীন সময়ে সফরে ঝামেলা এড়াতে লিগ পর্বে এমনভাবে সূচি করা হয়েছে যে, দলগুলোকে মাত্র তিনবার শহরের বাইরে যেতে হবে। শুরুর ম্যাচগুলোতে দর্শকরা মাঠে প্রবেশ করতে পারবেন না। আইপিএল কর্তৃপক্ষ যথাসময়ে স্টেডিয়ামের গেট উন্মুক্ত করবে।

বাংলাদেশ থেকে সাকিব ও মোস্তাফিজ আইপিএলে দল পেয়েছেন। সাকিবকে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মোস্তাফিজের ঠিকানা রাজস্থান রয়্যালস। আইপিএল চলাকালিন বাংলাদেশের সিরিজ থাকলেও সাকিব ফ্রাঞ্চাইজি ক্রিকেটে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। বিসিবিও তাকে অনুমতি দিয়েছে। ১১ এপ্রিল কলকাতার প্রথম ম্যাচ চেন্নাইয়ে। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।

পরদিন মুম্বাইয়ে মোস্তাফিজের দলের প্রথম ম্যাচ কিংস ইলাভেন পাঞ্জাবের বিপক্ষে। তবে মোস্তাফিজকে শুরু থেকে আইপিএলে দেখা যাবে কিনা নিশ্চিত নয়। বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে তাকে দলে রাখা হতে পারে। মোস্তাফিজ আগেই জানিয়ে দিয়েছেন, জাতীয় দলে ডাক পেলে তিনি আইপিএল খেলতে যাবেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us