1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 23, 2021, 8:51 pm

লকডাউনে নাটকের শুটিং: যে বিষয়গুলো মানতে হবে

  • Update Time : Monday, April 5, 2021
  • 121 Time View

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সারাদেশে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে। টিভি নাটকের শুটিং বন্ধে সরকারি কোনো নির্দেশনা পায়নি সংশ্লিষ্ট সংগঠনগুলো।

রোববার (৪ এপ্রিল) সন্ধ‌্যায় সংশ্লিষ্ট সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত আন্তসংগঠনের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে যৌথ একটি নির্দেশনা তৈরি করা হয়েছে। প্রকাশিত এ নির্দেশনায় স্পষ্ট বলা হয়েছে—লকডাউন চলাকালে (৫-১১ এপ্রিল) নাটকের শুটিং হবে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। আর তা স্বাস্থ্যবিধি মেনে ও শিল্পী-কুশলী-নির্মাতাদের যৌথ সম্মতিতে হতে হবে।

এফটিপিও চেয়ারম্যান মামুনুর রশীদ, ডিরেক্টরস গিল্ড সভাপতি সালাহউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর, অভিনয়শিল্পী সংঘ সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম, টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা ও সাধারণ সম্পাদক এজাজ মুন্না, টেলিপ্যাব সভাপতি ইরেশ যাকের ও সাধারণ সম্পাদক সাজু মুনতাসির স্বাক্ষরিত এই নির্দেশনায় বলা হয়েছে—

সকল শিল্পী কলাকুশলীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনের (৫-১১ এপ্রিল) সময় সকল প্রকার শুটিংয়ের কাজ নিরুৎসাহিত করা হচ্ছে। মহামারি করোনার ভয়ংকর রূপ ক্রমেই দৃশ্যমান হচ্ছে। এমতাবস্থায় স্বাস্থ্যঝুঁকি ও সামাজিক নিরাপত্তা উপেক্ষা করা সুবিবেচনাপ্রসূত হবে না। তাই সংশ্লিষ্ট সব শিল্পী কলাকুশলীদের এই ৭ দিন জনসমাগমস্থল এড়িয়ে চলার আহ্বান জানানো যাচ্ছে। যারা জীবনের ঝুঁকি নিয়ে জরুরি শুটিং কিংবা বিশেষ করে প্রচারিতব্য পর্ব হাতে নেই, তারা দ্রুততম সময়ের মধ্যে আন্তসংগঠনের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে কাজ শেষ করে নিরাপদে গৃহে অবস্থান করুন।

তবে বর্তমান পরিস্থিতিতে কোনো শিল্পী, কলাকুশলীকে তার ইচ্ছার বিরুদ্ধে শুটিং কার্যক্রমে অংশগ্রহণ করার ব্যাপারে জোর করা যাবে না। শুটিং শুরু ও শেষ করতে হবে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে। যদি সরকার সকল প্রকার কর্মকাণ্ড লকডাউনের মধ্যে বন্ধ রাখার ঘোষণা দেয়, তাহলে শুটিংও বন্ধ রাখার নির্দেশনা আসতে পারে। জীবন মানুষ একবারই পায়—তাই ভয়ংকর মহামারি করোনার তীব্রতাকে উপেক্ষা করে নিজের এবং পরিবারের সদস্যদের জীবন বিপন্ন করে তুলবেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us