1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 20, 2021, 2:33 pm

পাল্লেকেলেতে বড় ও নিরাপদ স্কোরের পথে বাংলাদেশ

  • Update Time : Thursday, April 22, 2021
  • 117 Time View

টেস্টে ২৩তম বার এক ইনিংসে চারশ ছাড়ালো বাংলাদেশ। এই শ্রীলঙ্কায় যা তাদের তৃতীয়বার। তামিম ইকবালের আক্ষেপে পূর্ণ ইনিংসের পর নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হকের শতকে ৪ উইকেটে ৪৪০ রানে দ্বিতীয় দিনের চা বিরতিতে গেছে তারা। শ্রীলঙ্কার বিপক্ষে দেড় দিনেরও বেশি সময় খেলা শেষে বলা চলে, নিরাপদ ও বড় স্কোরের পথে মুমিনুলরা।

স্কোর: বাংলাদেশ ১৪৫ ওভারে ৪৪০/৪ (মুশফিক ২২*, লিটন ১২*)

টেস্টে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ স্কোর এই শ্রীলঙ্কার বিপক্ষে। ২০১৩ সালে গলেতে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৬৩৮ রান করেছিল সফরকারীরা। শ্রীলঙ্কার ঘোষণা করা ৫৭০ রানের জবাবে এই রান পাহাড় গড়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে স্বাগতিকরা ৩৩৫ রান করলে মুশফিকরা ২৬৮ রানের টার্গেট পান। বাংলাদেশের ১ উইকেটে ৭০ রানের দ্বিতীয় ইনিংসে ম্যাচটি হয় ড্র।

শ্রীলঙ্কার মাটিতে ওইবার জয় না পেলেও শততম টেস্টে বাংলাদেশ স্মরণীয় এক ইনিংস খেলে। ২০১৭ সালে শ্রীলঙ্কাকে ৩৩৮ রানে গুটিয়ে দেওয়ার পর ৪৬৭ রানে অলআউট হয় তারা। পরে স্বাগতিকদের ৩১৯ রানে গুটিয়ে দিয়ে ১৯১ রানের টার্গেটে নেমে ৬ উইকেট হারিয়ে ম্যাচটি জিতে যায় বাংলাদেশ। আরেকটি শ্রীলঙ্কা সফরে এসে বুক চিতিয়ে খেলছে তারা, তাতে রয়েছে নিরাপদ অবস্থানে।

চা বিরতির পর ম্যাচে হানা দেয় বেরসিক বৃষ্টি। ইনিংসের ১৪৭ ওভারের প্রথম বল খেলার পরই মূলত আসে বৃষ্টি। তবে বৃষ্টি বেশিক্ষণ বাধা হয়ে দাঁড়ায়নি। মাত্র ৭ মিনিট বন্ধ থাকার পরই শুরু হয় খেলা।

আধিপত্য ধরে রেখে চা বিরতিতে বাংলাদেশ

দুই সেট ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক দ্বিতীয় সেশনে বিদায় নিলেও চা বিরতির আগে আধিপত্য ধরে রেখেছে বাংলাদেশ। ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন দুই সেশন শেষে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে সংগ্রহ ৪ উইকেটে ৪৪০ রান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us