1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 25, 2021, 7:56 pm

ভেন্টিলেটর মেলেনি, মারা গেলেন পণ্ডিত রাজন মিশ্র

  • Update Time : Monday, April 26, 2021
  • 108 Time View

ভারতীয় শাস্ত্রীয় সংগীতের উজ্জ্বল নক্ষত্র পণ্ডিত রাজন মিশ্র আর নেই। করোনায় আক্রান্ত হয়ে রোববার (২৫ এপ্রিল) দিল্লিতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত‌্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। হিন্দু ডটকম এ খবর প্রকাশ করেছে।

রাজনের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ভারতের সংগীতাঙ্গনে। তার প্রয়াণে এক টুইটে শোক প্রকাশ করেছেন নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন—‘রাজন মিশ্রর মৃত্যু খুবই বেদনাদায়ক। বেনারস ঘরানার এই প্রথিতযশা শিল্পীর মৃত্যু ভারতীয় শাস্ত্রীয় সংগীতজগতের এক অপূরণীয় ক্ষতি।’

বরেণ‌্য সংগীতশিল্পী লতা মঙ্গেশকর লিখেছেন, ‘খবরটি মাত্র শুনলাম, রাজন মিশ্র আর নেই। শুনে খুব খারাপ লাগছে। সৃষ্টিকর্তা ওনার আত্মাকে শান্তিতে রাখুন।’

সেলিম মার্চেন্ট এক টুইটে লিখেছে—‘পদ্মভূষণ প্রাপ্ত শ্রী রাজন মিশ্র আজ (২৫ এপ্রিল) আর নেই। করোনায় আক্রান্ত হয়ে দিল্লিতে মারা যান তিনি। তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’ সরোদবাদক আমজাদ আলী খান লিখেছেন, ‘পণ্ডিত রাজন মিশ্রর প্রয়াণে আমি শোকাহত। আমাদের সময়ের কণ্ঠশিল্পীদের মধ্যে অন্যতম সেরা তিনি। তার আত্মা শান্তি পাক।

ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, গত ২৩ এপ্রিল কোভিড আক্রান্ত রাজনকে দিল্লির সেন্ট স্টিফেন্স হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৪ এপ্রিল রাত থেকে তার শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। বিকল হয়ে পড়ে কিডনিও। গতকাল সকালে ডায়ালাইসিস চলছিল। এমন সময় হার্ট অ্যাটকে আক্রান্ত হন তিনি। শুরু হয় তীব্র শ্বাসকষ্ট। এ সময় প্রয়োজন হয় ভেন্টিলেটরের। কিন্তু ওই সময়ে হাসপাতালটির একটি ভেন্টিলেটরও খালি ছিল না। পরিবারের সদস্যরা ভেন্টিলেটর জোগাড়ের নানা চেষ্টা করেও ব‌্যর্থ হন। সর্বশেষ সন্ধ্যা সাড়ে ছয়টায় মারা রাজন মিশ্র।

প্রয়াত এ শিল্পীর আত্মীয়দের দাবি—‘একটা ভেন্টিলেটরের ব্যবস্থা হলে এভাবে চলে যেতেন না রাজন।’ তবে একজন সরকারি উচ্চপদস্থ কর্মকর্তার দাবি—এর আগে তিনিই রাজনকে সেন্ট স্টিফেন্স হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন। ওই কর্মকর্তা রাজন মিশ্রর একজন নিকট আত্মীয়র সঙ্গে কথা বলেছিলেন। ওই আত্মীয় তাকে জানান, রাজনকে আইসিইউ থেকে বের করা হয়েছে। বাইপ্যাপ ভেন্টিলেশনে রয়েছেন তিনি। যদিও এ দাবি মানতে নারাজ প্রয়াত শিল্পীর আত্মীয়রা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us