1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 16, 2021, 7:09 pm

প্রতি দুই বছর পর দেখা মিলবে ফুটবল বিশ্বকাপের? 

  • Update Time : Tuesday, September 21, 2021
  • 21 Time View

স্পোর্টস ডেস্কঃ ফুটবলের সবচেয়ে বড় মেলা ফিফা বিশ্বকাপ। প্রতি চার বছর পর পর বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা আয়োজন করে থাকে এই মেগা টুর্নামেন্ট। বিশ্বজুড়ে ফুটবল ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করেন এই বিশ্ব আসরের জন্য। এবার তাদের এই অপেক্ষা কমাতে উদ্যোগ নিয়েছে ফিফা।

প্রতি চার বছরে না করে এবার প্রতি দুই বছরে বিশ্বকাপ আয়োজন করতে চায় ফিফা। এই লক্ষ্যে ইতিমধ্যেই মাঠে নেমেছে তারা। লক্ষ্য বাস্তবায়নে এই মাসেই সব ফুটবল ক্লাব, লিগ কতৃপক্ষ এবং খেলোয়াড়দের সংগঠনগুলোর সাথে আলোচনার কথা রয়েছে তাদের। আগামী ৩০ সেপ্টেম্বর ফিফার ২১১টি সদস্য দেশকে ভার্চুয়াল সভায় অংশগ্রহণের জন্য জানানো হয়েছে আমন্ত্রণ। গুরুত্বপূর্ণ এই সভায় জাতীয় দলগুলোর ভবিষ্যত নিয়েও করা হবে আলোচনা।

চলতি মাসেই কাতারে অনুষ্ঠিত দুই দিনের বৈঠকে অবসরপ্রাপ্ত খেলোয়াড় ও বিশ্বকাপজয়ী সাবেক খেলোয়াড়দের সাথে এ বিষয়ে আলোচনা সেরে ফেলেছে ফিফা। ভক্তদের মতামত জানার জন্য নির্বাচিত কিছু দেশের ফুটবল ভক্তদের মাঝেও চালানো হয়েছে জরিপ। শুরুতে বর্তমান খেলোয়াড়দের সংগঠন ‘ফিফপ্রো’ এর বিরোধিতা করলেও শেষ পর্যন্ত তারা ফিফার সঙ্গে এক টেবিলে বসতে রাজি হয়েছে।

সোমবার এক অফিসিয়াল বিবৃতিতে ফিফা জানায়, ‘ফিফার সকল অংশীদার, খেলোয়াড়, ক্লাব এবং লিগ প্রতিনিধিদের সাথে এ ব্যাপারে বৈঠক করা হবে। ছয়টি মহাদেশীয় নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন এই আলোচনা সভায়। আন্তর্জাতিক খেলার সূচিগুলো সংশোধন করে কিভাবে আরো উন্নত করা যায় সে বিষয়ে সকলেরই মতামত রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মাঝেই এ ব্যাপারে বৈঠকের আয়োজন করা হবে।’

উল্লেখ্য ১৯৩০ সাল থেকে প্রতি চার বছর পর পর আয়োজিত হয়ে আসছে বিশ্ব ফুটবলের সবচেয়ে উত্তেজনাময় এই আসর। দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারণে সাময়িকভাবে বাধাগ্রস্ত হলেও ১৯৫০ সাল থেকে আবার নিয়মিত টুর্নামেন্টটি আয়োজন করা শুরু করে ফিফা। ফিফার সাথে খেলোয়াড় ও ক্লাবগুলো একমত হলে এবার প্রতি দুই বছরে এই আসরের সাক্ষী হবে বিশ্ব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us