1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
October 20, 2021, 2:06 pm

তিন দলীয় জোট সরকার হতে যাচ্ছে জার্মানিতে

  • Update Time : Tuesday, September 28, 2021
  • 13 Time View
নিউজ ডেস্কঃ স্বল্প ব্যবধানে জেতা জার্মানির স্যোশাল ডেমোক্র্যাটস পার্টি জোট সরকার গঠন করতে যাচ্ছে। এ লক্ষ্যে তারা গ্রিন ও ফ্রি ডেমোক্র্যাটদের সঙ্গে তিন দলীয় জোট গড়তে চলতি সপ্তাহে কথা বলবে বলে জানিয়েছে।

গ্রিন ও ফ্রি ডেমোক্র্যাটদের মধ্যে বিভিন্ন ইস্যুতে মতবিরোধ রয়েছে। তাই জোটে যাওয়ার আগে নিজেদের মধ্যকার মতবিরোধের বিষয়গুলো নিস্পত্তি করতে আলোচনায় বসবে বলে জানিয়েছে।

স্যোশাল ডেমোক্র্যাটসের পার্লামেন্টারি নেতা রলফ মুয়েৎজিঙ্ক জানিয়েছেন, দুটি ছোট দলের মধ্যকার বিরোধ নিস্পত্তির উদ্যোগকে তিনি স্বাগত জানান। তবে এরপরও তিনি চলতি সপ্তাহেই সম্ভাব্য অংশীদারদের সঙ্গে ত্রিমুখী জোট সরকার গঠন করতে আলোচনায় বসতে চেয়েছিলেন।

তিনি বলেন, ‘এটা ভাল হবে যদি গ্রিনস ও এফডিপি অনুসন্ধানমূলক আলোচনার জন্য এই সপ্তাহে আমাদের সাথে বৈঠকের ব্যাপারে মনোযোগ দেয়।

স্যোশাল ডেমোক্র্যাটসের চ্যান্সেলর ওলফ স্কলজ জোট গঠনের আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ‘আমি আশাবাদী। আমরা বাস্তব দৃষ্টিভঙ্গি ও সহযোগিতার ভিত্তিতে জোট গড়তে সক্ষম হব।

প্রসঙ্গত, রোববার অনুষ্ঠিত নির্বাচনে স্যোশাল ডেমোক্র্যাটসরা পেয়েছে ২৫ দশমিক ৭ শতাংশ , বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের দল সিডিউ/সিএসইউ রক্ষণশীল ব্লক পেয়েছে ২৪ দশমিক ১ শতাংশ ভোট। ছোট দলগুলোর মধ্যে গ্রিনস পেয়েছে ১৪ দশমিক ৮ শতাংশ এবং ফ্রি ডেমোক্র্যাট পার্টি পেয়েছে ১১ দশমিক ৫ শতাংশ ভোট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us