1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
November 30, 2021, 3:52 am

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে ৫ রেকর্ড

  • Update Time : Sunday, October 24, 2021
  • 21 Time View
স্পোর্টস ডেস্কঃ টি-২০ বিশ্বকাপে গতকাল শনিবার অনুষ্ঠিত ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচে ৫টি রেকর্ড হয়েছে। একতরফা এই খেলায় ইংল্যান্ড ৬ উইকেটে সহজ জয় পেয়েছে।

১. টি-২০ বিশ্বকাপে সবচেয়ে কম রানে ৪টি বা তারও বেশি উইকেট নেয়ার নজির গড়েছেন আদিল রশিদ। তিনি ২ রানে ৪ উইকেট দখল করেন।

২. ২-০-২-৪ : টি-২০ বিশ্বকাপে কোনো লেগ-স্পিনারের এটাই সেরা বোলিং পারফর্ম্যান্স। আদিল রশিদ ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে সর্বকালের সেরা বোলিং পারফর্ম্যান্স উপহার দেন। আগের সেরা ছিল ক্রিস জর্ডনের ৬ রানে ৪ উইকেট।

৩. ছয়বারের প্রচেষ্টায় ইংল্যান্ড এই প্রথমবার ছেলেদের টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে পরাজিত করে। এর আগে ২০০৯, ২০১০ ও ২০১২ সালে একবার করে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে ইংল্যান্ড। ২০১৬ বিশ্বকাপে ক্যারিবিয়ানরা ২ বার পরাজিত করে ব্রিটিশদের।

৪. টি-২০ বিশ্বকাপে ৭০ বলের ব্যবধানে জয় ইংল্যান্ডের এখন পর্যন্ত সবথেকে বড় জয় হিসেবে চিহ্নিত হয়ে থাকে। সেইসাথে বল সংখ্যার নিরিখে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে এটিই কোনো দলের বৃহত্তম জয়।

৫. আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের এটি দ্বিতীয় নিম্নতম স্কোর। এই ম্যাচে ৫৫ রানে অল-আউট হওয়ার আগে ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই ৪৫ রানে গুটিয়ে গিয়েছিল ক্যারিবিয়ান দল। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটিই ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে কম রানের ইনিংস। এর আগে বিশ্বকাপে কখনও ১০০-র কমে অল-আউট হয়নি ওয়েস্ট ইন্ডিজ। তাদের সবথেকে কম রানের ইনিংস ছিল ১০১ রানের। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটি সার্বিকভাবে তৃতীয় নিম্নতম দলগত ইনিংস।

সূত্র : হিন্দুস্তান টাইমস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us