1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
November 30, 2021, 2:56 am

আজ ভোর ৬টা থেকে সিলেট বিভাগে সর্বাত্মক পরিবহন কর্মবিরতি ঘোষণা

  • Update Time : Monday, November 22, 2021
  • 10 Time View

নিউজ ডেস্কঃ আজ সোমবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে সর্বাত্মক পরিবহন কর্মবিরতির ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। কর্মবিরতি চলাকালে সিলেট বিভাগের কোথাও বাস, মিনিবাস, ট্রাক, লরি, কার-মাইক্রোবাস, সিএনজি অটোরিক্সা সহ সব ধরনের যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা। গতকাল রোববার বিকেলে নগরীর দক্ষিণ সুরমাস্থ সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন কর্মবিরতির সিদ্ধান্ত নেন তারা। ১৫ দিনের আল্টিমেটামের পরও ৫ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় এই কর্মসূচী দেন শ্রমিক নেতৃবৃন্দ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজীব আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সিলেট বিভাগের সকল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কমিটির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত নেতৃবৃন্দ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে সোমবার থেকে পরিবহন কর্মবিরতি সফল করার জন্য পরিবহন শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

শ্রমিকদের ৫ দফা দাবির মধ্যে রয়েছে-সিলেট জেলা অটোটেম্পু, অটোরিক্সা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করা, প্রহসনের নির্বাচন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবত আদায়কৃত লক্ষ লক্ষ টাকা ফেরত প্রদান এবং সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপ পরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং: বি-১৪১৮) নেতৃবৃন্দের উপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানী বন্ধ, মেয়াদ উত্তীর্ন শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, শাহপরান সেতু ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সাসহ ছোট গাড়ীর পার্কিং ব্যবস্থা করা।

তারা বলেন, এই ৫ দফা ন্যায্য দাবিতে আমরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছি। একাধিক বার পরিবহন কর্মবিরতর ডাক দিয়ে পরে প্রশাসনের সাথে বৈঠকে বসেছি সমাধানের আশ^াসে কর্মবিরত প্রত্যাহার করেছি। শুধু তাই নয়, এসব দাবিতে আমরা বিভিন্ন সময়ে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার ও পুলিশ সুপার সহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপিও দিয়েছি। কিন্তু কোন আশ^াস বাস্তবায়ন না হওয়ায় সকল পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জোটকে নিয়ে দেশের শীর্ষ পরিবহন সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন এই কর্মবিরতি ঘোষণা করেছে। এই কর্মবিরতি খুব কঠোরভাবে পালন করার জন্য পরিবহন শ্রমিকরা সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে।

সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এর সভাপতি হাজী ময়নুল ইসলাম, সিলেট জেলা অটো রিক্সা শ্রমিক ইউনিয়ন ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদ, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সাধারন সম্পাদক আব্দুল মুহিম। এছাড়া সভায় সিলেট বিভাগের ১৬ টি ট্রেড ইউনিয়ন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিবহণ ধর্মঘটে ট্রাক মালিক সমিতির সমর্থন
বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ৫দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেট বিভাগে ডাকা অনির্দিষ্টকালের গণপরিবহণ ও পণ্যপরিবহনের ধর্মঘটে সমর্থন জানিয়েছে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতি। গতকাল রোববার সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল, সাধারণ সম্পাদক মো. ফয়জুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সমর্থনের কথা জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন, সিলেটের পরিবহণ মালিক-শ্রমিকরা নানাভাবে হয়রানীর শিকার হচ্ছেন। তাই অবিলম্বে মালিক-শ্রমিকদের দাবি মেনে নিতে প্রশসানের উর্ধ্বতন মহলের প্রতি জোর দাবি জানিয়েছেন সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ। অন্যতায় বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সারাদেশে কঠোর কর্মসূচি দেয়ার হুশিয়ারী দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us