1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
January 20, 2022, 7:42 pm

কুলাউড়ায় অসহায় ও দুস্থদের মধ্যে ‘মুসলিম এইড’র শীতবস্ত্র বিতরণ

  • Update Time : Tuesday, January 11, 2022
  • 9 Time View

নিউজ ডেস্কঃ কুলাউড়া উপজেলাধীন ব্রাহ্মণবাজারস্থ মুসলিম এইড কমিউনিটি হাসপাতালের আয়োজনে সমাজের বিভিন্ন অসহায় সম্প্রদায়ের মধ্যে নগদ টাকাসহ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

গতকাল সোমবার (১০ জানুয়ারি) বিকেলে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান প্রধান অতিথি ও কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ৪শত জনের মধ্যে নগদ অর্থসহ শীতকালীন ও কোভিড-১৯ প্যাকেজ বিতরণ করেন।

মুসলিম এইড-ইউকে বাংলাদেশ ঢাকা অফিসের অর্থায়নে কুলাউড়া মুসলিম এইড কমিউনিটি হাসপাতালের ম্যানেজার ডা. মো. ফয়েজ উল্লাহ ফাহিম এর সভাপতিত্বে ও হাসপাতালের অ্যাডমিন অ্যান্ড এইচআর অফিসার বেলাল আহমেদ চৌধুরীর সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।

বক্তারা শীতকালীন সময়ে কুলাউড়া মুসলিম এইড কমিউনিটি হাসপাতালের মহতী উদ্যোগের প্রশংসা করে কোভিড-১৯ এর পর ওমিক্রন মোকাবেলায় এখন থেকে সবাইকে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ ও মুখে মাস্ক পরিধান করে সরকারের স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহবান জানান।

অ্যাডমিন অ্যান্ড এইচআর অফিসার বেলাল আহমেদ চৌধুরী জানান, উপজেলার দুস্থ মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, গর্ভবতী, দুগ্ধদানকারী মা, বিধবা, বেদে, নরসুন্দর, হরিজন, হরিদাস, চা-শ্রমিকসহ বিভিন্ন সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত ৪ শতজনের মধ্যে প্রতিজনকে নগদ ৩ হাজার টাকাসহ কম্বল, শিশুদের শীত পোষাক, ভ্যাসলিন, বৃদ্ধদের উলের মোজা, হাতব্যাগ, ১০ পিচ মাক্স, ৫টি সাবান, ১ কেজি কাপড় ধোয়ার পাউডার, স্যানিটারী ন্যাপকিনসহ শীতকালীন ও কোভিড-১৯ প্যাকেজ বিতরণ করা হয়।

তিনি আরও জানান, বর্তমানে মুসলিম এইড মানবিক কর্মসূচি, স্বাস্থ্য, শিক্ষা, জীবিকা নির্বাহ ও কারিগরী শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে। মুসলিম এইড ধর্ম, বর্ণ, লিঙ্গ, জাতি ইত্যাদি নির্বিশেষে দুস্থ ও অভাবী জনগোষ্ঠীর জন্য কাজ করে। বাংলাদেশ সরকারের এসডিজি বাস্তবায়নে মুসলিম এইড ইনস্টিটিউট অফ টেকনোলজি ৬টি কেন্দ্রে (ঢাকার মিরপুর ও মোহাম্মদপুর, যশোর, রংপুর, নীলফামারী জেলার সৈয়দপুর ও চট্টগ্রাম) বেকার যুবদের কারিগরী প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেব গড়ে তুলে সমাজে পূণর্বাসনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

সংস্থাটি তিনটি কমিউনিটি হাসপাতালের মাধ্যমে (পাবনা, মৌলভীবাজারের ব্রাহ্মণবাজারে ও পিরোজপুর) গরিব ও অসহায় রোগিদের অতি অল্প খরচে স্বাস্থসেবা প্রদান করে আসছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- হিসাব রক্ষক লিয়াকত আলীসহ ইমরান আহমদ, তুহিন চৌধুরী, আব্দুস সামাদ, রিংকু ধর প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us