1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
January 20, 2022, 7:14 pm

শীতে মেকআপ দীর্ঘস্থায়ী করার কৌশল জানুন 

  • Update Time : Wednesday, January 12, 2022
  • 5 Time View

নিউজ ডেস্কঃ রোদে ঘামে চোখের কাজল লেপ্টে গেছে কিংবা খেতে গিয়ে লিপস্টিকের অর্ধেকটা উধাও, দুপুর গড়াতে না গড়াতেই ফাউন্ডেশনের ছিটেফোঁটাও আর বোঝা যাচ্ছে না—এসবের সমাধান কিন্তু আছে। মেকআপকে দীর্ঘায়িত করতে ও সারাদিন প্রাণবন্ত, চকচকে ও ত্রুটিহীন থাকতে কয়েকটি সহজ টিপস জেনে নিন।

টোনার ও ময়েশ্চারাইজার ব্যবহার করুন
প্রথমে ত্বক পরিস্কার করে এক্সফোলিয়েট করুন। তারপর টোনার ব্যবহার করুন। যাতে ত্বক উজ্জ্বল মসৃণ দেখায়। এরপর ময়েশ্চারাইজার ব্যবহার করবেন। পর্যাপ্ত পরিমাণে হাইড্রেটেড রাখতে এই পদ্ধতি অনুসরন করতে পারেন। আপনার ত্বকের ধরনের উপর ভিত্তি করে ময়েশ্চারাইজার কিনবেন এবং এটি তেল মুক্ত কিনা তা অবশ্যই দেখে নেবেন।

প্রাইমার ব্যবহার করুন
ত্বকে ময়েশ্চারাইজার লাগানোর পর ফাউন্ডেশন না লাগিয়ে প্রথমে প্রাইমার লাগান। একটি ভালো মানের প্রাইমার ত্বকের টোনকে সমান করে এবং যেকোনো অপূর্ণতা দূর করে। একটি দীর্ঘস্থায়ী মেকআপ লুক পেতে প্রাইমার প্রয়োগ হলো মূল উপকরণ। তাতে একদিকে মেকআপ দেখতে যেমন উজ্জ্বল লাগবে, তেমনি থাকবেও অনেকক্ষণ।

ভালো ফাউন্ডেশন বেছে নিন
বাছাই করার কথা আসছে কারণ ফাউন্ডেশন লাগানোর আগে তার ধরনটা আপনাকে জেনে নিতে হবে। ফাউন্ডেশনের ধরন প্রাইমারের ধরনের সঙ্গে সঙ্গতিপূর্ণ হওয়াটা জরুরি। অর্থাৎ যদি আপনি অয়েল বেসড প্রাইমার লাগিয়ে থাকেন, তা হলে অয়েল বেসড ফাউন্ডেশনই লাগান। প্রাইমার ওয়াটার বেসড হলে ফাউন্ডেশনও তেমনই হওয়া দরকার। উল্টোটা হলে তেলে পানি যেমন মিশ খায় না, আপনার প্রাইমার আর ফাউন্ডেশনও মিশ খাবে না। হালকা প্রলেপে ফাউন্ডেশন লাগান। যা আপনার ত্বককে একটি মসৃণ টেক্সচার দেয় এবং মেকআপ দীর্ঘস্থায়ী হয়।

ওয়াটারপ্রুফ আইলাইনার ও মাসকারা ব্যবহার করুন
ভালো মানের ওয়াটারপ্রুফ আইলাইনার ও মাস্কারা ব্যবহার করলে চোখের মেকআপ দীর্ঘক্ষণ বজায় থাকে। আইলাইনার এবং মাস্কারা ব্যবহার করার সময় আই ক্রিম প্রয়োগ করা এড়িয়ে চলুন।

ভালো কমপ্যাক্ট পাউডার ব্যবহার করুন
ফাউন্ডেশনকে দীর্ঘস্থায়ী করার জন্য এই কমপ্যাক্ট পাউডার খুব দরকার। এতে ত্বককে আরও সুন্দর দেখায়, পাশাপাশি ত্বকের টেক্সচার ও ধরন দেখে কলসিলার শেড বেছে নেবেন। তাতে সামান্য পাউডার দিয়ে আলতো করে সেট করে নিন।

সেটিং স্প্রে দিয়ে সেট করুন
মেকআপ করার পরে, এটি একটি মেকআপ সেটিং স্প্রে দিয়ে সেট করতে ভুলবেন না। সেটিং স্প্রে চূড়ান্ত টাচআপ হিসাবে কাজ করে এবং আপনার মেকআপকে যথাস্থানে রাখতে সাহায্য করে। ত্বককে উজ্জ্বল করে এবং আপনার ত্বকের মেকআপকে অনেকক্ষণ ধরে রাখতে সাহায্য করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us