1. admin@moulvibazarnews.com : admin :
  2. : backup_ed3d19ee53606a71 :
  3. newsdesk@moulvibazarnews.com : newsdesk :
  4. bdoffice.bnus@gmail.com : newsup :
  5. subeditor@moulvibazarnews.com : sub editor :
November 27, 2022, 1:19 pm

মেসির ৫, রোনালদোর ২ এরপর নেইমারের ১

  • Update Time : Monday, June 6, 2022
  • 88 Time View

লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার—তর্কযোগ্যভাবে বর্তমান বিশ্বের তিন সেরা ফুটবলার। কাল বাংলাদেশ সময় রাতে মাঠে নেমেছিলেন মেসি ও রোনালদো। আজ বিকেলে নামলেন নেইমার। এই ত্রিরত্নের পারফরম্যান্সকে এখন এভাবেও বলা যায়—মেসির ৫, রোনালদোর ২ ও নেইমারের ১।

এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করেন মেসি। সুইজারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করেন রোনালদো। আর টোকিওতে আজ জাপানের বিপক্ষে প্রীতি ম্যাচ ১-০ গোলে জিতেছে ব্রাজিল। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

জয় পেলেও এই ম্যাচে কাতার বিশ্বকাপের প্রস্তুতিটা ভালো হয়নি তিতের দলের। নেইমার-রাফিনিয়া-পাকেতা এবং ভিনিসিয়ুস ফিনিশিংয়ের সমস্যায় ভুগেছেন।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে সর্বশেষ প্রীতি ম্যাচেই ৫-১ গোলের বড় জয় পেয়েছিল ব্রাজিল। কোপা আমেরিকা ফাইনালে হারের পর টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকা তিতের দল আজও জয় পেলেও চোখ ধাঁধানো ফুটবল উপহার দিতে পারেনি। জাপান এমনিতেই নেইমারের প্রিয় প্রতিপক্ষ (চার ম্যাচে ৮ গোল), তারপর ব্রাজিলের ২০০২ কোরিয়া-জাপান বিশ্বকাপ জয়ের দুই দশক পূর্তিও বলা যায় এই ম্যাচ। টোকিওতে অনুষ্ঠিত এই ম্যাচে ফিনিশিং ভালো হলে পেনাল্টির ওই গোল ছাড়াই আরও দু-তিনটি গোল পেতে পারত ব্রাজিল। গোটা ম্যাচে ২১ বার গোলের চেষ্টা চালিয়ে ৫টি শট জাপানের গোলপোস্টে রাখতে পেরেছে ব্রাজিল। জাপান ৭ বার চেষ্টা করেও ব্রাজিলের গোলপোস্টে বল রাখতে পারেনি। ব্রাজিল খেলেছে ৪৫৫ পাস, জাপানও একেবারে কম যায়নি, ৩৯৬ পাস খেলেছে স্বাগতিকরা।ম্যাচে ৭০ মিনিটের পর থেকেই দলীয় সমন্বয়ে বেশ কয়েকটি ভালো আক্রমণ করে তিতের দল। এরই ধারাবাহিকতায় ৭৫ মিনিটে বক্সের মধ্য থেকে নেইমারের দারুণ শট রুখে দেন জাপানের গোলকিপার সুইচি গোন্দা। ফিরতি বল পোস্টে মারেন রিচার্লিসন। নেইমার তখন বক্সে এবং তাঁকে জাপানের ডিফেন্ডার এন্দো অবৈধভাবে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কুশলীভাবে একটু থেমে একটু দৌড়ে নেওয়া শটে গোল করেন পিএসজি তারকা। ব্রাজিলের জার্সিতে এ নিয়ে ৭৪ গোল হয়ে গেল তাঁর। আর চার গোল করলেই পেলেকে টপকে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়বেন নেইমার।বিরতির পর ৫৩ মিনিটে গোল করার বেশ ভালো সুযোগ পেয়েছিল ব্রাজিল। ডান প্রান্তে রাফিনিয়া ও ফ্রেডের গড়া আক্রমণ থেকে বক্সের মধ্যে পাস পান পাকেতা। তাঁর ব্যাক হিল নেইমার পেলেও বক্সের মধ্যে জাপানের ডিফেন্ডাররা শট নেওয়ার জায়গা ছোট করে আনায় কিছুই করতে পারেননি পিএসজি তারকা। আরেকটু দ্রুত শট নিলে হয়তো বিপদ হতে পারত জাপানের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
All Rights Reserved 2008-2021.
Theme Customized By Positiveit.us